Header Ads

মমতার হিন্দু মুসলিম বিভাজন নীতি অধীর চৌধুরী কে হারিয়েছে সোনিযা কে অভিযোগ অধীরের

তৃণমূলের চক্রান্তেই হার সনিয়াকে বললেন অধীর

সম্প্রদায়িক রাজনীতির চক্রান্তের শিকার হয়েছেন তিনি। তাঁকে হারাতে পরিকল্পিত ভাবে তৃণমূল কংগ্রেস হিন্দু-মুসলমানের রাজনীতি করেছে। লোকসভা ভোটে হারের পরে আজ প্রথম বার সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে এই কথা বলেন এলেন অধীর চৌধুরী। রাজ্য নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি বেছে নেওয়ার প্রক্রিয়া শুরুর আগে প্রাক্তন সভানেত্রী সনিয়াকে অধীর এ-ও বলেছেন যে দিল্লিতে ইন্ডিয়া মঞ্চের একতার প্রশ্নে কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেস কাছাকাছি এলো পশ্চিমবঙ্গে শাসন দল ধারাবাহিক অত্যাচার চালিয়ে যাচ্ছে। ফলে কংগ্রেসের কর্মীরা বিভ্রান্ত। 
    সূত্রের বক্তব্য অধীরের হার যে তাঁর কাছে অপ্রত্যাশিত যে কথা বহরমপুরের প্রান্তন সাংসদকে বলেছেন সনিয়া। অধীর তাঁর হারের কারণ ব্যাখ্যা করে আজ সনিয়াকে বলেন পশ্চিমবঙ্গে সম্প্রদায়িক বিভাজনের রাজনীতির সূত্রপাত হয়েছে যা আগে  ছিল না। সেই সম্প্রদায়িক চক্রান্তের শিকার হয়েছেন তিনি। অধীরের কথায় আমাকে হারাতে পরিচিত মুসলিম মুখকে উড়িয়া আনা হয়। তাঁকে মসজিদে মসজিদে ঘুরিয়ে মুসলমান সম্প্রদায়কে  খুনি করানোর চেষ্টা করা হয়। বলা হয় এত দিন দাদাকে ভোট দিয়েছেন এ বার ভাইকে ভোট দিন। 
 অধীরের অভিযোগ তাঁকে হারাতে পরিকল্পিত ভাবে গোষ্ঠী সংঘর্ষ ঘটানো হয়েছে তাঁর এলাকায়। তৃণমূলের পক্ষ থেকে এক দিকে মুসলিম প্রার্থীকে  ভোট দেওয়ার জন্য সংখ্যালঘুদের মধ্যে প্রচার চালানৈ হয়েছে। আবার একজোট হয়ে বিজেপির পক্ষে ভোট দেওয়ার জন্য হিন্দুদের উস্কানি  দেওয়া হয়েছে। তার ফলে বিজেপি প্রার্থীরা ভোট কয়েক লক্ষ বেড়ে গিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.