Header Ads

দল বিরোধী যুব সভাপতি কে বহিষ্কার প্রাক্তন সভাপতিকে অব্যাহতি

দল বিরোধী যুব সভাপতি বহিস্কার, প্রাঃ সভাপতিকে অব্যবহিত

নয়া ঠাহর প্রতিবেদন গুয়াহাটীঃ২৮/৭/২০২৪ বাঙালি জাতীয়তাবাদের আতুরঘরে জন্ম লাভ করা রাজনৈতিক দল “ভারতীয় গন পরিষদে"র
গুয়াহাটির বিষ্ণু নির্মলা ভবনে আজ একটি বর্ধিত কার্যনির্বাহক সভা অনুষ্ঠিত হয় এবং উক্ত সভায় কিছু গুরুত্বপূর্ণ পুর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেগুলোর মধ্যে প্রধানতঃ কার্বি আংলং এ বাঙালির উচ্ছেদ নোটিশ, নাগরিকত্ব আইনের নাম “কা" তে আবেদন করার জন্য প্রশাসনের প্রচেষ্টা আদি। 
     অন্যদিকে গত লোকসভা নির্বাচনে গুয়াহাটী সংসদীয় কেন্দ্রে ভারতীয় গন পরিষদ দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্দলীয় প্রার্থীকে প্রত্যক্ষ সাহায্য করে দলের সংবিধান উলঙ্ঘন কারি প্রাঃ সভাপতি সুবিমল বিশ্বাস,অন্তোষ চৌধুরী( গত লোকসভা নির্বাচনে বিত্তীয় সমিতির চেয়ারমেন) শ্যামলেন্দু ভট্টাচার্য আদি সদস্যকে দলের কাম কাজ থেকে সম্পূর্ণ অব্যাহতি দেওয়া হয়েছে। অবশ্য রাজনৈতিক দলের নিয়ম অনুযায়ী তাদেরকে বহিস্কার করা উচিত ছিল। কিন্তু দুই জনের বয়স ও মানসিক, শারীরিক দিক লক্ষ্য করে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং একজনের জ্ঞানের পরিধি দেখে,তার রাজনৈতিক দল করার মতো অবস্থা নাথাকায় মুক্তি দেওয়া হয়েছে । কিন্তু যুব সভাপতি মৃনাল দাস(তামুলপুর) কে দল বিরোধী কাজের জন্য ৬ বছরের জন্য বহিস্কার করা হয়েছে।
   অবৈধ তথা অসাংবিধানিক নবরত্ন নামের কোন কমিটি ভারতীয় গন পরিষদে নেই তাহা স্পষ্ট করেছে কার্যকরী কমিটি। দলের সংবিধান বা পুর্বের কোনো তালিকা, কোনো অনুমোদনে নবরত্নের উল্লেখ নেই। সুতরাং “নবরত্ন" মুল্য হীন, অপ্রাসঙ্গিক এবং অসাংবিধানিক বলে স্পষ্টভাবেই প্রমাণিত বলে সভায় ঘোষণা করে প্রস্তাব গৃহীত হয়
   সভার অন্যতম প্রস্তাব মর্মে  ইতিমধ্যে বাঙালির নাগরিকত্ব সমস্যা, দলিত, নিপীড়িত দে্রকে নিয়ে নতুন রেজিস্ট্রেশন করা সর্বভারতীয় রাজনৈতিক দল " নিউ ডেমোক্রেটিক পার্টি অব ইন্ডিয়া"(NDPI ) সমসাময়িক ভাবে কাজ করবে ভারতীয় গন পরিষদের সাথে। যৌথ ভাবে কমিটি গঠন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে এই দুই দল।
         আজকের সভায় সিদ্ধান্ত হয় যে কিছু দিনের মধ্যে সকল রাজনৈতিক দলের সাথে কথা বলার জন্যে কমিটি গঠন করা হবে। রাজনৈতিক দলের সাথে আলোচনায় সকল জেলা কমিটির সভাপতি সম্পাদক থাকবে। ১০ দিনের মধ্যেই সর্বভারতীয় দল এবং বড়োলেণ্ডের দলের সাথে আলোচনা করা হবে।
         তাই দলকে জোরদার করতে সকল প্রচেষ্টা হাতে নেওয়ার প্রস্তাব গ্রহন করা হয়

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.