Header Ads

বাংলাদেশে নিহত ১০০ ছড়িয়ে গেছে।সরকার আলোচনা তে বসবে ,শেখ হাসিনা বলেন মেধার ভিত্তিতে সরকারি নিয়োগ । প্রশ্ন তোলেন রাজাকারদের সন্তান র কেবল মেধাবী?

নিহত বেড়ে ৭৫ 

 নয়া ঠাহর ,কোলকাতা
বৃহস্পতিবারের রণক্ষেত্র  বাংলাদেশের পরিস্থিতি শুক্রবার অনেকটাই ছিল শান্ত। তবে এএফপি এ খবর অনুযায়ী তিন দিনে বাংলাদেশে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন অন্তত ৭৫ জন। শুক্রবার পুলিশের গুলিতে ৩ জন মারা গিয়েছেন বলে ঢাকার হাসপাতাল সূত্র বলা হয়েছে। যদিও অন্য একটি সূত্রে দাবি এঁরা আগের দিনই  গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। 
  গুজব ও উস্কানিমূলক বার্তা  প্রচার আটকাতে বৃহস্পতিবার রাত আটটা থেকে দেশের সর্বত্র ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয় সরকার। ফলে গোটা বাংলাদেশ বাইরের বিশ্ব থেকে কার্য‌
 বিচ্ছিন্ন হয়ে পড়ে।  ছাত্র নেত্রীকে পায়ে শেকল বেঁধে ও মুখে কাপড় বেঁধে  রেখে দেওয়া হয়েছে। প্রধান মন্ত্রী বলেছেন সংরক্ষণ বাতিল করা হবে মেধার ভিত্তিতে নিয়োগ হবে।এক ভিডিও বার্তায় একথা বলেন। সরকার আলোচনায় প্রস্তুত বলে সরকার জানিয়েছে। বাংলাদেশে ছাত্র  সমাজপথে নেমেছে।এমন কি ছাত্রীদের আক্রমণ করা হচ্ছে।বহু ছাত্র ছাত্রী আহত।বঙ্গে  শান্তিনিকেতন সহ বহু কলেজ আন্দোলন কে সমর্থন করছে। বাংলাদেশে এনিহত দের সংখ্যা বেড়েই চলেছে।ভারতের ৩০০ছাত্র বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেছে।কারফিউ চলছে ইন্টারনেট বন্ধ। আন্দোলনের রাশ ছাত্রীদের হাতে তারই রাত দিন মিছিল করছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.