Header Ads

উত্তরবঙ্গ বিতর্ক সুকান্ত মজুমদারের

উত্তরবঙ্গ মন্তব্যে বিতর্কে সুকান্ত 

আজ উত্তরবঙ্গ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে বিশেষ দাবি জানিয়ে বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় শিক্ষা এবং উত্তর-পূর্ব বিষয়ক প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার।
    আজ সংসদে সুকান্ত প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় আধ ঘন্টা বৈঠক করেন। তার পর তিনি বলেন, আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে উত্তরবঙ্গের কি মিল রয়েছে তা তুলে ধরেছি। যাতে উত্তরবঙ্গকে উত্তর-পূর্বের অন্তর্ভুক্ত করা যেতে পারে সেই প্রস্তুত দেওয়া হয়েছে। আগামী দিনে যদি  উত্তর-পূর্ব ভারতের সঙ্গে পশ্চিমবঙ্গের অংশ হিসেবে উত্তরবঙ্গ যুক্ত হয় তা হলে উত্তরবঙ্গে যে কেন্দ্রীয় প্রকল্পগুলি রয়েছে তা প্রকল্পগুলি রয়েছে  সেই প্রকল্পের টাকা অনেক বেশি পরিমাণ পাওয়া যাবে। ফলে এলাকার উন্নয়ন হবে। আমার মনে হয় এতে রাজ্যে সরকারের  আপত্তি থাকবে না। 
   যদিও সুকান্ত পরে বারবার ব্যাখ্যা করেছেন যে উত্তরবঙ্গের প্রকল্পটিকে উত্তর-পূর্ব ভারতের প্রকল্পগুলির মত বিশেষ সুবিধা দাবিই  তিনি জানিয়েছেন। কোনও ভৌগোলিক বিভাজনের কথা বলেননি। পাল্টা সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। দলের রাজ্যসভার সুখেন্দুশেখর  রায়ের কথায় বিজেপি পশ্চিমবঙ্গে একের পর এক অপমানজনক পরাজয়ের ফলে এখন রাজ্যকে ভাগ করার পরিকল্পনা নিয়েছে। 
 দীর্ঘদিন ধরে-ই বিজেপির উত্তরবঙ্গের কয়েক জন নেতা রাজ্য বিভাজনের প্রশ্ন সবর হলেও তা কোনও দিনেই সমর্থন করতে দেখা যায়নি দক্ষিণবঙ্গের বিজেপি নেতাদের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.