Header Ads

পুরীতে দড়ি ছুঁড়ে পড়ে গেল বলবদ্র

পুরীতে দড়ি ছিঁড়ে পড়ে গেল বলভদ্রের মূর্তি 


রথযাত্রার পরে জগন্নাথ বলরাম সুভদ্রার জম্মবেদীতে প্রত্যাবর্তনও নিরাপদে সম্পন্ন হলো না। ৫৩ বছর বাদে শ্রীক্ষেত্রের দুদিন ব্যাপী রথযাত্রা শেষ হয়েছিল সোমবার বিকেলে। মঙ্গল সন্ধ্যায় শুরু হয় পহুণ্ডি বিজে'র অনুষ্ঠান। রথে চড়ে শ্রীমন্দির থেকে গুণ্ডিচা মন্দিরে ঠাকুরের ফেরাকে জম্মবেদী পহুণ্ডি ও বলা হয়ে থাকে। 
   সেই পহুণ্ডির সময়ে উংকলের বড় ঠাকুর জগন্নাথের দাদা বলভদ্রের মূর্তি পরে গিয়ে অন্তত ন'জন সেবায়েত আহত হলেন। ফলে গুণ্ডিচায় ঠাকুরের প্রবেশের আচার-অনুষ্ঠান ব্যাহত হয়। মাঝরাত পর্যন্ত পহুণ্ডির অনুষ্ঠান পুরোটা শেষ হয়নি। 
  জগন্নাথ মন্দিরের ম্যানেজিং কমিটির সদস্য তথা মন্দিরের প্রবীণ সেবায়েত মাধব পূজাপান্ড মঙ্গলবার রাতে পুরী থেকে ফোনে বলেন বড় ঠাকুর রথ থেকে নামার পিছনের দড়িটা হঠাৎ ছিঁড়ে গিয়েছিল। তাতেই ঠাকুর পরে যায়। রথের নীচে থাকা কয়েক জন সেবায়েতের ঘাড়ে   পরে শ্রীবিগ্ৰহ। যা শুনেছি দু'জনের গুরুতর চোট লেগেছে। স্থানীয় সূত্র ও প্রশাসন মারফত জানা গিয়েছে ৯-১০ জন দয়িতাপতি সেবায়েত আহত হয়েছেন। তাঁদের মধ্যে দু'জনের আঘাত গুরুতর। পুরীর সরকারি হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে। সবই প্রভুর ইচ্ছা না সেবায়েতদের দায়িত্বজ্ঞানহীন গাফিলতি - জল্পনা চলছে গোটা ওড়িশা জুড়েই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.