Header Ads

উন্নয়নের প্রতিশ্রুতি পূরণ হবে কি?

ভোটের প্রচারে উন্নয়নের প্রতিশ্রুতি তেমন মেলেনি

লোকসভা ভোটের সঙ্গে স্থানীয় স্তরে উন্নয়নের সম্পর্ক এমনিতে কম। কিন্তু সব সাংসদ উন্নয়ন মূলক কাজের জন্য ৫ বছরে ২৫ কোটি টাকা করে পান। তাতে এলাকার অনেক উন্নয়ন করা সম্ভব বিশেষ করে যেখানে তার প্রয়োজন খুব বেশি করাই রয়েছে। কিন্তু এ বার বহরমপুর কেন্দ্রের ভোটের প্রচারে উন্নয়নের সেই প্রতিশ্রুতি তেমন মেলেনি বলেই দাবি এই কেন্দ্রের ভোটারদের অনেকের।
  এলাকার বাসিন্দাদের মনে প্রশ্ন উঠেছে, এক জন সংসদ এলাকার উন্নয়নের জন্য বছরে যে টাকা বরাদ্দ হয় সেই অর্থ কম কিছু নয়। অথচ এলাকার সাধারণ উন্নয়নের বিষয়ে কোনও কথা প্রার্থীদের বলতে শোনা যায়নি। স্থানীয় বাসিন্দাদের কথায় পাঁচ বারের সাংসদ হওয়ার কারণে কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী এলাকার কী উন্নয়ন করেছেন  বা আগামী দিনে কী ধরনের উন্নয়ন করতে পারেন সেটা এলাকার বাসিন্দাদের কাছে অজানা নয়। কিন্তু তারপরও ভোট প্রচারের সময় উন্নয়ন নিয়ে কোনও কথা বলতে তেমন শোনা যায়নি। 
    অনেকেরই আবার বক্তব্য ক্রিকেট তারকা ইউসুফ পাঠান এলাকার অভাব বা উন্নয়নের প্রয়োজনীয়তা নিয়ে বিশেষ কিছু বলেননি। কয়েকটি জায়গায় ইউসুফকে বলতে শোনা গিয়েছে আমাকে দিল্লি পাঠালে জেলায় ক্রিকেট একাডেমি করব। সেটা ভাল হলেও তার সঙ্গে এলাকার সার্বিক উন্নয়নের কোনও যোগ নেই বলেও দাবি স্থানীয় বাসিন্দাদের। আর অন্য দিকে বিজেপির প্রার্থী নির্মল সাহা, আগাগোড়া বলেছেন মদীর হাত পক্ত করতে বহরমপুর কেন্দ্রে বিজেপিকে জয়ী করুন।
  স্থানীয় বাসিন্দাদের দাবি এলাকার হাসপাতাল কৃষি কেন্দ্রে উন্নয়ন পরিকাঠামোগত উন্নয়ন প্রসঙ্গ নিয়ে ভোটের প্রচারে কথা বলতে শোনা যায়নি বহরমপুর কেন্দ্রের তিন প্রধান প্রতিপক্ষকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.