Header Ads

সমীক্ষার ফল উড়িয়ে দিলেন বিরোধীরা

সমীক্ষার ফল উড়িয়ে জয়ের দাবি বিরোধীদের

গত কাল সপ্তম দফা ভোট শেষে  বুথ-ফেরত সমীক্ষা জানিয়েছে, চলতি নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা  নিয়ে ক্ষমতায় আসছে নরেন্দ্র মোদীর দল। সেয়ানে-সেয়ানে টক্বর দিতে ব্যার্থ হয়েছে ইন্ডিয়া মঞ্চ। সমীক্ষার ফলাফলে গেরুয়া শিবির প্রবল ভাবে উজ্জীবিত হলেও আজ কংগ্রেস নেতা রাহুল গান্ধী দাবি করেছেন। বাস্তবে ফলাফল হবে উল্টো। কারণ সব সমীক্ষাই নরেন্দ্র মোদীর কাল্পনিক সমীক্ষা। রাহুলের দাবি ২৯৫টি আসন পেয়ে ক্ষমতায় আসছে ইন্ডিয়া মঞ্চ। যা শুনে বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদের কটাক্ষ, ভারতে দিবাস্বপ্ন দেখিয় অস্তত কোনও বাধা নেই।"
     নির্বাচনের গোড়া থেকেই বিজেপি ঝড় দেখা যায়নি দেশের কোনও প্রান্তেই। এই অবস্থায় তৃতীয় বার ক্ষমতায় ফেরা নিয়ে আশঙ্কা ছিল খোদ  বিজেপি শিবিরেই। কিন্তু সপ্তম  দফা ভোটের সন্ধ্যায় প্রায় প্রতিটি বুথ-ফেরত সমীক্ষা বিজেপি তিনশোর বেশি আসন পেতে চলেছে বলে পূর্বাভাস দেওয়ার পর থেকেই ফুরফুরে হাওয়া বিজেপি সদর দফতরে। বুথ-ফেরত সমীক্ষার পরে তৃতীয় বার ক্ষমতায় আসা এখন সময়ের অপেক্ষা বলেই মনে করছেন বিজেপি নেতৃত্ব। তবে এ কথাও ঠিক বুথ-ফেরত সমীক্ষা ভিত্তি নিয়েও প্রশ্ন রয়েছে। তবে মোটামুটি একটা আভাস মেলে। যদিও ওই যুক্তি মানতে রাজি নন কংগ্রেস ২০০৪ সালে এ ভাবেই প্রতিটি বুথ-ফেরত সমীক্ষা বাজেপেয়ী সরকারকে জিতিয়ে দিয়েছিল। কিন্তু জনতার ইচ্ছা ছিল অন্য। তাই প্রতিটি সমীক্ষা ভুল বলে প্রমাণিত হয়েছিল। কুড়ি বছর বাদে সেই ইতিহাসের পুনরাবৃত্তি হবে। বিজেপির পরাজয়ে ভুল প্রমাণিত হবে সব সমীক্ষা। 
   কংগ্রেস নেতৃত্ব সমীক্ষা একপেশে বলে সুর চড়ালেও তাঁরাও বুঝতে পারছেন গত কাল সমীক্ষার ফলাফল আসার পর থেকে মুষড়ে পড়েছে ইন্ডিয়া মঞ্চের নিচুতলার কর্মী-সমর্থকেরা। তাই আজ একযোগে রাহুল গান্ধী থেকে অরবিন্দ কেজরিওয়াল অখিলেশ যাদব থেকে মমতা বন্দ্যোপাধ্যায় - বিজেপি বিরোধী সব নেতা নেত্রীই বুথ ফেরত সমীক্ষার ফল নস্যাৎ করে ছেন ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.