Header Ads

বাংলাদেশের প্রাক্তন সাংসদ মানু মজুমদার প্রয়াত

না ফেরার দেশে পাড়ি দিলেন বাংলাদেশের প্রাক্তন সংসদ সদস্য মানু মজুমদার। বাংলাদেশের নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের  প্রাক্তন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানু মজুমদার ভারতের বেঙ্গালোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ২ -১৫ মিনিটে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।
 মানু মজুমদারের মৃত্যুতে গভীর শোক ব‍্যক্ত করেছেন নাগরিক অধিকার রক্ষা কমিটি আসাম  এর সচিব প্রধান সাধন পুরকায়স্থ।  তিনি জানান বাংলাদেশে দীর্ঘদিন দিন থেকে বলিষ্ট অবদান রেখে আসছিলেন মানু মজুমদার। বরাক উপত্যকা এবং বাংলাদেশের মানুষের মধ্যে মৈত্রী বন্ধনের ক্ষেত্রে সরকারের তরফে তিনি সবসময়ই সক্রিয় ছিলেন। সাধন পুরকায়স্থ প্রয়াতের আত্মার চিরশান্তি কামনা করে শোকাগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 
মানু মজুমদারের ভাতিজা তথা সিআরপিসির সচিব এবং গুয়াহাটি হাইকোর্টের আইনজীবী রাকেশ মজুমদার জানিয়েছেন মঙ্গলবার ঢাকায় মানু মজুমদার  হৃদরোগে আক্রান্ত হলে এদিন বিকেলেই প্রধানমন্ত্রীর উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিৎসার জন্যে ভারতে বেঙ্গালোরে নিয়ে আসা হয়েছিল। মঙ্গলবার রাতে পুনরায় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। অবশেষে মঙ্গলবার গভীর রাত  ২ -১৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত‍্যাগ করেন। তিনি স্ত্রী ও ৩ কন‍্যা সহ অসংখ্য আত্মীয় পরিজন রেখে গেছেন।  রাকেশ মজুমদার জানান, বৃহস্পতিবার বিকেলে তার মরদেহ ঢাকা পৌছাবে। সেখানে সরকারী ভাবে শ্রদ্ধা নিবেদন করা হবে। তারপর তাহার পৈতৃক বাড়ি
নেত্রকোনা নিয়ে যাওয়া হবে ও সেখানে শেষকৃত্য সম্পন্ন হবে।

 এখানে উল্লেখ্য  মানু মজুমদার, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে গ্রেপ্তার হওয়ার পর তৎকালীন সময়ে সামরিক আদালতের বিচারে যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল। পরে ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন তিনি। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। 

 এদিকে  প্রাক্তন সংসদ সদস্য (এমপি) মানু মজুমদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শোক বার্তায় প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার চিরশান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.