Header Ads

বিজেপি ইউ ডি এফ এর সাম্প্রদায়িক রাজনীতিতে বিভ্রান্ত না হওয়ার আহবান বি ডি এফ এর

নয়া ঠাহর  শিলচর 

বরাকের ভোটারদের বিজেপি ও এইউডিএফ দলের সাম্প্রদায়িক মেরুকরণের রাজনীতিতে বিভ্রান্ত না হবার আহ্বান জানাল বিডিএফ।

লোকসভা নির্বাচন যতই এগিয়ে আসছে ততই সাম্প্রদায়িক মেরুকরণের রাজনীতির খেলোয়াড়রা সক্রিয় হয়ে উঠছেন। উন্নয়নের স্বার্থে এই পুরোনো ফাঁদে পা না দিতে বরাক বাসীকে আহ্বান জানাল বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট।

বিডিএফ কার্যালয়ে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখতে গিয়ে এদিন বিডিএফ মিডিয়া সেলের মুখ্য আহ্বায়ক জয়দীপ ভট্টাচার্য  বলেন যে সম্প্রতি এইউডিএফ দলের সুপ্রিমো বদরউদ্দিন আজমল বরাক সফর করে গেছেন। বিগত দিনে বরাকের প্রার্থীদের চাকরি বঞ্চনা, ডিলিমিটেশন ইত্যাদি বিভিন্ন জ্বলন্ত সমস্যা নিয়ে কিন্তু তাকে কোন মন্তব্য করতে শোনা যায়নি। এখন নির্বাচনী বৈতরণী পার হতে আবার তিনি সাম্প্রদায়িক কার্ড খেলতে শুরু করেছেন। অপরদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও সাম্প্রদায়িক মন্তব্য করে হিন্দুদের ভোট সংহত করার চেষ্টা চালাচ্ছেন। জয়দীপ বলেন বদরউদ্দিন আজমল ও তার দলের সাথে যে বিজেপি দলের গোপন বোঝাপড়া রয়েছে তা জনগণের কাছে এখন স্পষ্ট। তিনি রাজনীতিবিদ হলেও ব্যাবসায়িক স্বার্থে বিজেপি দল তথা মুখ্যমন্ত্রীকে সহায়তা করছেন এবং সেজন্যই তাঁর অন্যতম লক্ষ্য সাম্প্রদায়িক মেরুকরণ করে বিজেপির জয়ের রাস্তা প্রশস্ত করা। আগামীতে এই প্রচেষ্টা আরো জোরদার হবে। তিনি বলেন এটা অনুধাবন করেই তাঁকে ইন্ডিয়া জোটে অন্তর্ভুক্ত করা হয়নি। রাজ্যের আট দলীয় জোটেও তার দলের ঠাই হয়নি।  জয়দীপ বলেন তাঁর অন্যতম উদ্দেশ্য সাম্প্রদায়িক মন্তব্য করে রাজ্যের হিন্দুদের ভোট বিজেপির পক্ষে এককাট্টা করা। তাই এইউডিএফ দলকে একটি ভোট দেওয়া মানে বিজেপিকে দুটো ভোটের ব্যাবধানে এগিয়ে রাখা।  এই ফাঁদে পা না দিতে তাই সবাইকে আহ্বান জানান তিনি।

জয়দীপ আরো বলেন যে বরাক উপত্যকা শান্তির দ্বীপ। সাম্প্রদায়িক বিভাজন এই উপত্যাকায় অতীত বিষয়। কিন্তু প্রতিবার ভোটের প্রাক্কালে রাজনীতির কারবারিরা ব্যাক্তিগত তথা দলীয় স্বার্থে প্ররোচনামূলক মন্তব্য করে বিভাজনকে উস্কে দেবার প্রয়াস নেন এবং দুর্ভাগ্যবশতঃ জনগনও এতে প্রভাবিত হন। তিনি এবারের নির্বাচনে  এইসব বিভাজন ভুলে এই উপত্যাকা তথা নিজেদের প্রকৃত উন্নয়নের স্বার্থে যোগ্য প্রার্থীকে ভোট দেবার আহ্বান জানিয়েছেন সবাইকে। এদিনের কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হৃষীকেশ দে নবারুণ চৌধুরী, দেবায়ন দেব, বিনিত দাস প্রমুখ।

বিডিএফ মিডিয়া সেলের পক্ষ থেকে হৃষীকেশ দে এক প্রেস বার্তায় এই খবর জানিয়েছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.