Header Ads

বরাক এর মানুষ কে স্পষ্ট আশ্বাস দিন মুখ্যমন্ত্রীকে বিডি এফ


 নয়া ঠাহর, গুয়াহাটি
এবারের বরাক সফরে এসে বরাক বাসীর সন্দেহ নিরসনকল্পে কিছু বিষয়ে মুখ্যমন্ত্রী স্পষ্টীকরন দাবি করছি - প্রদীপ দত্তরায়।

আগামী ৭ সেপ্টেম্বর বরাক সফরে আসছেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এর পরিপ্রেক্ষিতে বিডিএফ মূখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায় পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয় অবতারণা করে মুখ্যমন্ত্রীর তরফে স্পষ্টীকরণের জন্য দাবি তুলে ধরেন।

এদিন করিমগঞ্জে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে প্রদীপ বাবু বলেন যে বর্তমান সরকারের আমলে এখন অব্দি একলক্ষ সরকারি নিযুক্তি হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিডিএফ মুখ্য আহ্বায়ক বলেন যে বরাক উপত্যাকা থেকে খুব কমসংখ্যক প্রার্থী এযাবৎ নিযুক্তি পেয়েছেন বলে এখানকার নাগরিকদের একটি ধারণা ও ক্ষোভ রয়েছে। তাই ঠিক কতজন বরাক থেকে নিযুক্তি পেয়েছেন মুখ্যমন্ত্রীকে এই তথ্য জনসমক্ষে প্রকাশ করার দাবি জানান তিনি। একই সাথে ব্রহ্মপুত্র উপত্যকার কজন এই এক লক্ষের মধ্যে বরাকে নিযুক্তি পেয়েছেন জনগনের ক্ষোভ নিরসনকল্পে সেই তথ্যও মুখ্যমন্ত্রীর কাছে দাবি করেছেন তিনি।

প্রদীপ বাবু এদিন আরো বলেন যে রাজ্যের এক তৃতীয়াংশ নাগরিকের মাতৃভাষা  বাংলা হলেও আজও এই ভাষার সরকারি সহযোগী ভাষার স্বীকৃতি মেলেনি। তিনি বলেন এনিয়ে করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ বেশ কয়েকবার বিধানসভায় সোচ্চার হওয়া স্বত্তেও সরকারি তরফে কোন হেলদোল নেই। প্রদীপ বাবু বলেন যে ইউ কে এবং অস্ট্রেলিয়ায় যদি বাংলাকে সরকারি সহযোগী ভাষার স্বীকৃতি দেওয়া হতে পারে তবে আসামের এক কোটি কুড়ি লক্ষ নাগরিকের মাতৃভাষাকে সরকারি স্বীকৃতি না দেবার কারণ কি ? এই ব্যাপারে মুখ্যমন্ত্রীর স্পষ্টীকরণ দাবি করেছেন তিনি।

বিডিএফ মুখ্য আহ্বায়ক এদিন বলেন যে কেন্দ্রীয় স্বরাস্ট্র মন্ত্রক ও রেল মন্ত্রক ভাষা শহিদ স্টেশন নামকরণের ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রীর দপ্তরে এই ফাইলটি অকারণে আটকে রাখা হয়েছে। কবে এই ব্যাপারে সিদ্ধান্ত হবে তাঁর জবাবও এবারের সফরে মুখ্যমন্ত্রীকে জানাতে হবে বলে দাবি জানিয়েছেন প্রদীপ দত্তরায়।

বছর দুয়েক আগে রাজ্যের আরো পাঁচটি নতুন মেডিক্যাল কলেজের সাথে করিমগঞ্জেও একটি মেডিক্যাল কলেজ প্রস্তাবিত হয়েছিল। কিন্তু বাকিগুলোর কাজ ইতিমধ্যে শেষ হয়ে পঠনপাঠন শুরু হওয়া সত্ত্বেও বিভিন্ন অর্থহীন যুক্তি দেখিয়ে করিমগঞ্জ মেডিক্যাল কলেজের কাজে এখনো কোন অগ্রগতি হয়নি। তাই কবে এই মেডিক্যাল কলেজের কাজ শুরু হবে সেই ব্যাপারেও মুখ্যমন্ত্রীর স্পষ্টীকরণ দাবি করেছেন প্রদীপ দত্তরায়।

এছাড়া সাম্প্রতিক দুর্বিষহ বিদ্যুৎ সমস্যার ক্ষেত্রে রাজ্যিক ঘাটতি কত এবং পিক আওয়ারে বরাক উপত্যকায় কত ঘাটতি রাখা হয় সে ব্যাপারেও মুখ্যমন্ত্রীর স্পষ্টীকরণ দাবি করেছেন তিনি।

বিডিএফ মুখ্য আহ্বায়ক এদিন বলেন  যে এই প্রশ্নগুলি বরাকের আপামর জনসাধারণের পক্ষ থেকে তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরলেন এবং তাঁরা আশা করছেন যে মুখ্যমন্ত্রী অবশ্যই এবারের সফরে এসবের স্পষ্ট জবাব দিয়ে সবার সন্দেহ নিরশন করবেন।

বিডিএফ মিডিয়া সেলের পক্ষ থেকে এক প্রেস বার্তায় এই খবর জানিয়েছেন আহ্বায়ক হৃষীকেশ দে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.