Header Ads

প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত র হাতে "নয়া ঠাহর-"এর শারদ সংখ্যা উন্মোচন


নয়া ঠাহর প্রতিবেদন  গুয়াহাটি:এই বছর মহালযার  আগেই    "নয়া ঠাহর "-এর পুজো সংখ্যা প্রকাশ পেল ।অসমের বাংলা নিউজ পোর্টাল "নয়া ঠাহর ',  এ বারের শারদ  সংখ্যার  প্রচ্ছদ   উপদেষ্টা কমিটির সদস্য   সান্তনা গুপ্তর নামে উৎসর্গ করা হয়েছে।  দেশ তথা বিশ্বে এই মুহূর্তের বড়  সমস্যা   প্রকৃতি পরিবেশ , উষ্ণতা   জল  বায়ুর  দ্রুত  পরিবর্তন  ,জটিল জল সমস্যা, জল দূষণ ।  না  দেশের সংসদ না, সাধারণ মানুষ  কেউ চিন্তিত  বলে মনে হয় না ।" নয়া ঠাহর "পুজো  ইস্যু র সম্পাদকীয় তে এই সমস্যা নিয়ে  গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে ।  অসমের দু বারের মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত ,তাঁর পত্নী  তথা পদ্মশ্রী সাহিত্যিক জয়শ্রী গোস্বামী মহন্ত "নয়া ঠাহর "গোষ্ঠীর     বড়  শুভানুধ্যায়ী ,  প্রফুল্ল  কুমার মহন্ত গুরুতর অসুস্থ  ,এবার তাঁর    হাতে" নয়া ঠাহর  'শারদ সংখ্যা  উন্মোচন করা হল।  
 

 মুখ্যমন্ত্রী অসুস্থ অবস্থাতেও     পত্রিকা হাতে তুলে  রীতিমত পড়লেন। অসমে অসমীয়া  পরিবেশে  বাংলা পত্রিকা  উন্মোচন।দুই জনগোষ্ঠীর  সম্প্রীতির সেতু গড়েছে  "নয়া ঠাহর"। অমল গুপ্তর সম্পাদনা র এই পত্রিকার    শারদীয়া সংখ্যা ১৩ বছরে পদার্পন করলো। গত  ১২- আগস্ট রাখি বন্ধনের দিন   ডিজিটাল ইস্যু প্রকাশ পেয়ে ছিল।


"দীর্ঘ ১৩ বছর  থেকে চলছে   একথা জেনে খুশি হলাম , আজ জন্মাষ্টমী র শুভ দিনে "নয়া ঠাহর ' এর শারদ সংখ্যা উন্মোচন করে প্রাক্তন মুখ্যমন্ত্রী  প্রফুল্ল কুমার মহন্ত  একথা বলেন। আজ  পুরনো  বিধাযক হোস্টেলে নিজের আবাসে   বসে  বলেন ,অসম থেকে বাংলা  পত্রিকা  প্রকাশে নানা  প্রতিকূলতার মধ্যে  পড়তে হয়   ।  


  বিশিষ্ট বামপন্থী নেতা হেমেন দাস'  নয়া ঠাহর '👍সম্পর্কে  বলেন, এই পত্রিকা বাঙালী অসমিয়ার মধ্যে এক সেতু গড়েছে ,।   পত্রিকার বিষয় বস্তুর  গ্রহণ যোগ্যতাও অনেক বেশি ,বেশ ভাল হয়েছে। গুয়াহাটি মহানগর  থেকে  এমন পত্রিকার কথা ভাবা যায় না।  তিনি    বাঙালি দের  বিরুদ্ধে  একাংশ অসমীয়াৰ  ব্যবহার     ,আবার বাঙালী দের অসমীয়ার প্রতি অনীহার সমালোচনা করেন।   নয়া ঠাহর দুই জনগোষ্ঠীর মাঝে    সুসম্পর্ক গড়ে তুলেছে।   নয়া ঠাহর গোষ্ঠীর প্রধান উপদেষ্টা  পদ্ম শ্রী  জয়শ্রী গোস্বামী মহন্ত   সম্পাদক অমল গুপ্তের প্রয়াত পত্নী সান্তনা গুপ্তের প্রতি  শ্রদ্ধা  জানিয়ে বলেনএই পত্রিকার পেছনে তার আত্মত্যাগ ছিল। এই পত্রিকার সহ সম্পাদিকা  জয়শ্রী   আচার্য্য  আজকের শারদ সংখ্যা উন্মোচন  সভা পরিচালনা করেন ।  সাংবাদিক    সংগীতা সৈকিয়া   , দেবযানী পাটি কর , পিয়ালী ঘোষ দে,  দন্ডী রাজ ডাহাল,   সীমা পুরকায়স্থ ,   এডভোকেট মৃনাল আহমেদ  প্রমুখ   উপস্থিত ছিলেন। 



এবারের   নব গঠিত উপদেষ্টা মণ্ডলী তে আছেন জয়শ্রী গোস্বামী মহন্ত, প্রণব আচার্য্য,    রত্ন জ্যোতি দত্ত ,  বিপ্লব বৈদ্য, রিঙ্কি মজুমদার,কুঞ্জ মোহন রায়, ননিগোপাল ঘোষ ,  শুভ সুন্দর দেব  চৌধুরী, দেবযানি পাটিকর ,  সুদৃতি দত্ত, পিয়ালী ঘোষ  দে, বর্ণালী বিশ্বাস ,  খেমা সুন্দর দেব চৌধুরী। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.