Header Ads

যুগসংখ তে রবীন্দ্রনাথকে নিয়ে কুরুচিকর লেখা লিখছেন রঞ্জন বন্দ্যোপাধ্যায়, বরাকের সংবাদপত্র প্রতিবাদ করার সাহস দেখাতে পাচ্ছে না

প্রতি সম্পাদক -

দৈনিক বার্তালিপি/ দৈনিক সাময়িক প্রসঙ্গ/দৈনিক প্রান্তজ্যোতি/ দৈনিক নববার্তা প্রসঙ্গ/ দৈনিক গতি

মহাশয়
দৈনিক যুগশঙ্খ পত্রিকার ' রবিবাসরীয়' তে রঞ্জন বন্দ্যোপাধ্যায়ের কলমে রবীন্দ্রনাথ সম্পর্কে একটি ধারাবাহিক আখ্যান প্রকাশিত হচ্ছে যা পাঠকদের মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। আমরা মনে করি যে ঐতিহাসিক তথ্য ছাড়াই রবীন্দ্রনাথের ব্যাক্তিজীবন নিয়ে এতে মনগড়া কাহিনীর অবতারণা করা হচ্ছে ব্যাবসায়িক স্বার্থে। এই মর্মে একটি প্রতিবাদ পত্র এই পত্রিকার চিঠিপত্র বিভাগে প্রকাশের জন্য আমরা পাঠিয়েছিলাম। কিন্তু গত পাঁচ দিনে তা প্রকাশিত হয় নি। যেহেতু প্রেস কাউন্সিলের নিয়মানুযায়ী একটি নির্দিষ্ট সময়সীমার পর অন্য পত্রিকা এটি প্রকাশ করতে কোন বাধা নেই তাই যদি আমাদের বক্তব্যের সাথে সহমত পোষণ করেন তবে আপনার পত্রিকায় নিম্নোক্ত চিঠিটি অবিলম্বে প্রকাশ করার জন্য সনির্বন্ধ অনুরোধ জানাচ্ছি।

মাননীয় সম্পাদক 
দৈনিক যুগশঙ্খ
শিলচর 
তারিখ- --১৭/০৮/২০২২
 
মহাশয়, 
আপনি নিশ্চয়ই অবগত আছেন যে বিগত জুন মাস থেকে আপনার পত্রিকায় রবিবারের বৈঠক বিভাগে   "প্রণয়ে রবীন্দ্রনাথ" শিরোনামে একটি ধারাবাহিক প্রকাশিত হচ্ছে। এই ধারাবাহিকের লেখক শ্রী রঞ্জন বন্দ্যোপাধ্যায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও তাঁর জ্যেষ্ঠভ্রাতার পত্নী কাদম্বরী দেবীকে নিয়ে সম্পূর্ণ মনগড়া আদিরসাত্মক আখ্যান লিখে যাচ্ছেন। এ নিয়ে জনমানসে এক তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। কোনো প্রামাণিক তথ্য বা সূত্র ছাড়া এরূপ কাল্পনিক কাহিনী লিখে তিনি সস্তা জনপ্রিয়তা অর্জন করতে চাইছেন। এখানে উল্লেখযোগ্য যে অতীতেও তিনি বাংলার শ্রদ্ধেয় মনীষীদের নিয়ে অশ্লীল বই লিখেছেন। এই ধারাবাহিকে তিনি অশ্লীলতার সকল সীমা ছাড়িয়ে গেছেন। 

ইংরেজি ও হিন্দি মাধ্যমের স্কুলের দাপটের ফলে বর্তমান যুগের অধিকাংশ তরুণ-তরুণীরা কবিগুরুর অমর সৃষ্টির সাথে অপরিচিত। এমতাবস্থায় এই অপপ্রচার তাদের মনোজগতে নেতিবাচক  প্রভাব ফেলবে। তাছাড়াও আমরা সন্দেহ করছি যে এই দুঃষ্কর্মের পিছনে একটা নিকৃষ্ট রাজনৈতিক ষড়যন্ত্র কাজ করছে। বাঙালির শ্রদ্ধেয় আইকনগুলোকে  কালিমালিপ্ত করার এই ঘৃণ্য  চক্রান্ত আমরা কোনভাবেই মেনে নেব না। তদুপরি এই ধরনের নিম্নরুচির লেখনী  আপনার পত্রিকার গরিমাকেও যথেষ্ট খাটো করছে। 

তাই বরাক ডেমোক্রেটিক ইয়ুথ ফ্রন্টের পক্ষ থেকে আমরা অনুরোধ করছি যে এই ধারাবাহিক অবিলম্বে বন্ধ করা হোক। 

ইতি 
দেবায়ন দেব 
কার্যকরী আহ্বায়ক 
বরাক ডেমোক্রেটিক ইয়ুথ ফ্রন্ট

ধন্যবাদান্তে
সদস্যবৃন্দ
বরাক ডেমোক্রেটিক যুব ফ্রন্ট।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.