Header Ads

বাঙালি পরিষদের নগাঁও জেলা কমিটির সভা

বাঙালি পরিষদের নগাঁও জেলা কমিটির কার্যনির্বাক সভা।।
সমাস্যা সমাধানে বাঙালি ঐক্যের প্রয়োজন :শিলাদিত্যের 
সুনীল রায় নগাঁও ২১আগষ্ট:সারা আসাম বাঙালি পরিষদের নগাঁও জেলা কমিটির  দ্বিতীয় বার্ষিক কার্যনির্বাহক সভা সারা দিনব্যাপী কার্যসূচীতে হয়বরগাঁও বাঙালি পূজাবাড়িতে অনুষ্ঠিত হয়। সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হ ওয়ার পর পরিষদের রাজ্যিক সভাপতি ড০ শান্তনু সান্যালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিষদের মূখ্য উপদেষ্টা শিলাদিত্য দেব মূখ্য অতিথি হিসেবে অংশ গ্ৰহন করে বলেন যে পরিষদের সাংগঠনিক দিক শক্তিশালী করার আহ্বান জানান। তিনি বলেন যেবাঙালির জাতীয় সমাস্যা গুলো সমাধান করতে হলে রাজ্যের বাঙালি দের ঐক্যবদ্ধ হতে হবে। বাঙালির জাতীয় সমাস্যার সমাধান একমাত্র পরিষদে করতে সক্ষম হবে।কাজেই পরিষদ পরিষদকে শক্তিশালী করার উপর গুরুত্ব  দিতে হবে।
প্রতিটি বাঙালি এলেকাতে গিয়ে বাঙালি লোকদের নিজের মৌলিক অধিকার আদায়ের বিষয়টি বোঝাতে হবে। গনতান্ত্রিক ভাবে সংগ্ৰাম  করার বিকল্প নেই বলে উল্লেখ করে তিনি বলেন ঐক্যবদ্ধভাবে আন্দোলন না করলে বাঙালি দের  সমাস্যার সমাধান আপনা আপনি হবেনা।আর সবাইকে ঐক্যবদ্ধ করতে হলে অনেক কষ্ট ও স্বীকার করতে হবে। তিনি আরও বলেন যে পরিষদে বিভিন্ন রাজনৈতিক দলের লোক থাকতে পারে। কিন্তু পরিষদকে রাজনৈতিক স্বার্থে  ব্যবহার করতে দেওয়া হবেনা।করতে পারবেওনা কেউ। তিনি বলেন আমরা কার ও সাথে বিশেষ করে অসমীয়া দের সাথে সাংঘাত  চাইনা। তাদের সঙ্গে সাংঘাত  করবো না।কারন অসমীয়া আমাদের বড় ভাই। তাদের সাথে মিলে মিশে আমরা আমাদের কাজ করে যেতে হবে।তবেই আমাদের সমাস্যা  সমাধান করা যাবে। আমাদের জাতীয় সমাস্যা সমাধানের জন্য সব বাঙালি এক হতে হবে।তা নাহলে এই কাজ সম্ভব হবেনা।
সভায় সভাপতি ভাষনে ড০ সন্যাল  রাজ্যের বাঙালিদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।পরিষদকে শক্তিশালী করতে হলে প্রথম কাজ হবে অঞ্চলিক কমিটী গুলো গঠন করা। আঞ্চলিক কমিটি গঠন করে শৃঙ্খলা বদ্ধ ভাবে কাজ করতে হবে। বাঙালি দের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে।সব বাঙালি এক হয়ে আমাদের বিভিন্ন সমাস্যার সমাধান হবেই।সভায় জেলা সভাপতি সঞ্জয় কুমার রায়, জেলার মূখ্য উপদেষ্টা  রাজা দাস , কার্য্যকরী সভাপতি মিহির পাল সহ জেলার কর্মকর্তারা উপস্থিত থাকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.