Header Ads

অমিত শাহের ব়্যালি নিয়ে ফের তৃণমূল- বিজেপি দ্বন্দ্ব, জল্পনা কাটল পার্থর কথায় !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
অমিত শাহ কলকাতায় আসছেন ১ মার্চ। অনেক আগেই জানিয়েছিল বিজেপি। অমিত শাহকে দিয়ে ওই দিন শহিদ মিনারে সভা করার কথাও জানিয়ছিল তারা। সেই সভায় সিএএ নিয়ে অমিত শাহকে সংবর্ধনা দেওয়ারও কথা রয়েছে। কিন্তু সে সম্পর্কে কলকাতা পুলিশের কাছে আবেদন জানানো হলেও, এখনও অনুমতি দেয়নি কলকাতা পুলিশ।


রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বিজেপির তরফে সভার জন্য কলকাতা পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে। কিন্তু লালবাজারের তরফে একদিকে যেমন সভা করার অনুরোধ ফেলে দেওয়া হয়নি, অন্যদিকে সভার জন্য প্রস্তুতি নেওয়ার ব্যাপারেও কিছু বলা হয়নি। অমিত শাহের সভার জন্য আদালতে গিয়েছিল বিজেপি ২০১৪ সালে তৎকালীন বিজেপি সভাপতি অমিত শাহকে দিয়ে কলকাতায় সভা করাতে আদালতের দ্বারস্থ হয়েছিল গেরুয়া শিবির। তবে বিজেপির রাজ্য সভাপতির আশা এবার স্বরাষ্ট্রমন্ত্রীর সভা নিয়ে সেরকম কোনও ব্যবস্থা নেবে না কলকাতা পুলিশ।
দিলীপ ঘোষ জানিয়েছেন, বিজেপি ইতিমধ্যেই সভা করার জন্য ময়দানের মালিক সেনাবাহিনীর অনুমতি পেয়েছে। পরীক্ষা
চললেও সভায় মাইকের ব্যবহারে ওপর কোনও নিষেধাজ্ঞা জারি
হবে না, মনে করছেন দিলীপ ঘোষ। কেননা শহিদ মিনার কোনও বসতি এলাকার মধ্যে নয়। ফলে কোনও ছাত্র কিংবা তার অভিভাবকের অসুবিধা হওয়ার কথা নয়। পাশাপাশি ওইদিন কোনও পরীক্ষাও নেই।
বিজেপি মনে করছে, কলকাতায় অমিত শাহের সভা হলে, সিএএ নিয়ে সমর্থনে জোয়ার আসবে। এই মুহুর্তে বিজেপি জেলাগুলিতে সিএএ-র সমর্থনে সভা, মিছিল করছে। দিলীপ ঘোষ জানিয়েছেন, তারা চেয়েছিলেন প্রধানমন্ত্রী মোদীও আসুন। কিন্তু তিনি ব্যস্ত রয়েছেন।
তৃণমূল মহাসচিব তথা রাজ্যর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মনে করেন শহরে অমিত শাহের সভায় অসুবিধার কিছু নেই। এর আগেরবার তিনি শহরে এসেছিলেন বিজেপি সভাপতি হিসেবে। এবার তিনি আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে। সভা নিয়ম মেনেই হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.