Header Ads

প্রশান্ত কিশোরের জেড ক্যাটাগরির নিরাপত্তা কার পয়সায়--প্রশ্ন তুলে দিলেন দিলীপ ঘোষ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
কার টাকায় ভোট কৌশলী প্রশান্ত কিশোরকে নিরাপত্তা দেওয়া হচ্ছে- তা নিয়ে প্রশ্ন তুললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি প্রশ্ন তোলেন রাজ্য সরকারের কাছে সবথেকে বড় ভিআইপি প্রশান্ত কিশোর। তিনি এখন শাসক দলের সম্পদ, তাই ঘটা করে তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করা হচ্ছে।
সোমবার ভোট কৌশলী প্রশান্ত কিশোরকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে বলে জানায় রাজ্য সরকার। বলা হয়, প্রশান্ত কিশোর টার্গেট হতে পারেন। গোয়েন্দা রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে। তাই কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে।

এরপরই নবান্নের এই সিদ্ধান্ত নিয়ে খোঁচা দেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, তৃণমূলের ছোটোখাটো নেতার বাড়ির বাইরেও পুলিশ পোস্টিং থাকে। প্রশান্ত কিশোরকে তো নিরাপত্তা দিতে হবেই। তিনি এখন শাসক দলের কাছে ভিআইপি, একজন সম্পদ। কিন্তু জনসাধারণের করের টাকায় কেন তাঁকে নিরাপত্তা দেওয়া হবে? প্রশ্ন তোলেন দিলীপ ঘোষ।
তিনি বলেন, সরকারিকর্মীদের ডিএ দেওয়ার টাকা নেই, রাজকোষ শূন্য, দেনায় ডুবে আছে রাজ্য, তারপরও প্রশান্ত কিশোরকে রাজ্য সরকারের তরফে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। এখন এই নিরাপত্তা দেওয়া হবে জনসাধারণের করের টাকায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেন তিনি।
বর্তমানে রাজ্যে ১০ জন জেড ক্যাটাগরির নিরাপত্তা পান। তাঁরা হলেন, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, অনুব্রত মণ্ডল, মলয় ঘটক, জ্যোতিপ্রিয় মল্লিক, শুভেন্দু অধিকারী, সুব্রত বক্সি, মোহন্ত জ্ঞানদাস ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এখন সেই তালিকায় যুক্ত হলেন প্রশান্ত কিশোর। একাদশতম ব্যক্তি হিসেবে তিনি তালিকাভুক্ত হলেন। যদিও সুব্রত বক্সি জেড ক্যাটাগরির নিরাপত্তা নেন না।
এদিকে ভোট কৌশলী প্রশান্ত কিশোর সাফ জানালেন, তাঁর কোনও নিরাপত্তার প্রয়োজন নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তাঁর প্রাণ-সংশয়ের কথা চিন্তা করে তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছে। তিনি এই প্রস্তাবকে সম্মান জানিয়েই বলেন, তাঁর কোনও সুরক্ষার দরকার নেই। কারণ তিনি বডিগার্ড ব্যতীত সর্বদা গ্রামাঞ্চলে ঘুরে বেড়াতে পারেন।
তিনি জানান, ‘এখনও কোনও হুমকির মুখোমুখি আমাকে হতে হয়নি। তাই আমি মনে করি আমার কোনও ধরনের সুরক্ষা ব্যবস্থার দরকার নেই। আমি জনগণের পক্ষে কাজ করছি। তিনি এদিন আরও বলেন, তাঁকে এই সুরক্ষা দেওয়া নিয়ে আগাম কোনও কিছু অবহিত করা হয়নি।
তিনি বলেন, তিনি একজন রাজনৈতিক কর্মী হিসাবে নাগরিকত্ব সংশোধন আইন, জাতীয় জনসংখ্যা নিবন্ধক এবং জাতীয় নাগরিক পঞ্জিকরণের বিরোধিতা করে যাবেন। তার জন্য কোনও নিরাপত্তা তাঁর লাগবে না। তিনি নিরাপত্তা ছাড়াই চলতে পারবেন। তাঁর স্থির বিশ্বাস তিনি মানুষের পক্ষে রয়েছেন, মানুষই তাঁকে রক্ষা করবেন।
উল্লেখ্য, লোকসভা ভোটের পরই প্রশান্ত কিশোরকে তৃণমূলের ভোটকৌশলী নিয়োগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১ বিধানসভা ও আসন্ন পুরসভা ভোটের দিকে চেয়ে তাঁকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করা হল। এবার থেকে প্রশান্ত কিশোরের সঙ্গে কনভয় ও নিরাপত্তারক্ষী থাকবে। আশঙ্কা করা হচ্ছে তাঁকে টার্গেট করা হতে পারে। গোয়েন্দাদের কাছে এমন রিপোর্ট রয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.