Header Ads

ইসলামিক সন্ত্রাসবাদ থেকে দেশকে বাঁচাতে মুসলিম প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল ফ্রান্স সরকার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
জার্মানিতে মুসলিমদের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন চলছে। আর এরই মধ্যে ফ্রান্সও নিজের দেশে বিদেশী ইমামদের ঢুকতে দেবে না বলে জানিয়ে দিয়েছে। ফ্রান্স সরকার দেশে জঙ্গি গতিবিধিতে লাগাম লাগানোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তে রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁ সম্মতি দিয়েছেন।

রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁ প্রেস কনফারেন্স করে জানান, আমরা ২০২০ এর পর আমাদের দেশে কোন অন্য দেশ থেকে আসা মুসলিম ইমামদের উপর নিষেধাজ্ঞা জারি করেছি। ফ্রান্সে প্রতি বছর প্রায় ৩০০ ইমাম অন্যান্য দেশ থেকে আসে।
রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁ বলেন, এই পদক্ষেপে ফ্রান্সে জঙ্গি গতিবিধির উপর লাগাম লাগানো যাবে। ফ্রান্সে বেশিরভাগ ইমাম আলজেরিয়া, মরোক্কো আর তুর্কি থেকে আসে। তারা ওই দেশ থেকে এসে ফ্রান্সের মাদ্রাসা গুলোতে পড়ায়। রাষ্ট্রপতি বলেন, আমরা ফ্রান্সের মুসলিম কাউন্সিল কে জানিয়েছি যে, তারা যেন এই নির্দেশে বিশেষ করে গুরুত্ব দেয়।
রাষ্ট্রপতি CFCM কে এও বলেছে যে, ফ্রান্সে বর্তমানে থাকা সমস্ত বিদেশী ইমামদের ফ্রেঞ্চ শিখতে বলুন আর সাথে সাথে তাদের জানিয়ে দিন কট্টরপন্থী ভাবনা যেন তারা পালন না করে। তারা যেন কোন রকমের জঙ্গি গতিবিধিতে যুক্ত না হয়। ফ্রান্সের প্রতিটি আইন যেন পালন করে।
রাষ্ট্রপতি এমানুয়েল মাক্রোঁ বলেন, এটা নয় যে সব মুসলিমই জঙ্গি। কিন্তু বেশিরভাগ মামলায় ইসলামিক সন্ত্রাসবাদই সামনে আসে। আর এর জন্য আমরা এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছি। আমি সব ধর্মের মানুষের কাছে আবেদন করছি যে, তাঁরা যে ফ্রান্সের সুরক্ষার বিষয়টি  মনে রাখে আর ফ্রান্সের আইনের পালন করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.