Header Ads

অমূল্যার বাবা মেয়ের হয়ে মামলা লড়বেন না

 নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ ২১ ফেব্রুয়ারি

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে সিএএ বিরোধী সভায় অমূল্যা লিওনা নামের ১৯ বছরের এক তরুণী ভাষণ দিতে গিয়ে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিয়েছিলেন । যে সভায় তিনি ভাষণ দিচ্ছিলেন সে সভায় উপস্থিত ছিলেন ' মিম ' সাংসদ আসাদুদ্দিন ওয়াইসিও। অমূল্যা পাকিস্তান জিন্দাবাদ স্লোগান তোলার পর খোদ ওযাইসি তেড়ে গিয়ে  তাঁর হাত থেকে মাইক কেড়ে নিয়েছিলেন । পরে পুলিশ ও ওয়াইসির সঙ্গীরা অমূল্যাকে মঞ্চ থেকে সরিয়ে নিয়ে যান। পরে, ওযাইসি উদ্যোক্তাদের ওপর ক্ষুব্ধ হয়ে বলেন, কারো সম্পর্কে খোঁজ না নিয়ে তাঁকে মঞ্চে উঠতে দেওয়া ঠিক নয় ।


ছবি, সৌঃ আন্তর্জাল

এদিকে, অমূল্যা ওই ভাষণ দেওয়ার পরই স্থানীয় বজরং দলের নেতারা অমূল্যার বাবা ভোজালদের সঙ্গে দেখা করেন । কর্ণাটকের চিকমাগালুর জেলার কোপ্পা অঞ্চলের বাসিন্দা অমূল্যা। বৃহস্পতিবারই অমূল্যার ভাষণের পর স্থানীয় উন্মত্ত জনতা রাতেই অমূল্যার বাড়িতে হামলা করেছিল । অমূল্যার বাবার অভিযোগের ভিত্তিতে পুলিশ তাঁদের বাড়িতে নিরাপত্তা দিচ্ছে । কর্ণাটক পুলিশ ওই তরুণীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৪ এ ধারায় মামলা করেছে ।

শুক্রবার অমূল্যাকে জেরা করেছে পুলিশ । তাঁর বাবা জানিয়েছেন, মেয়ের হয়ে মামলা লড়বেন না তিনি । তাঁর মেয়ে তাঁর মতের বিরুদ্ধে  কাজ করেছে । মেয়ে জেলেই পচে মরুক । পুলিশ মেরে তাঁর পা ভেঙে দিক। তিনি কোন আপত্তি করবেন না । অমূল্যার জন্য তাঁর পরিবারের অনেক দূর্গতি হয়েছে ।

অমূল্যার পরিচিতরা জানিয়েছেন, বরাবর নিজের মতো খোলাখুলি বলতে অভ্যস্ত অমূল্যা। নাগরিকত্ব বিরোধী অনেক সভায় ও মিছিলে অংশ নিয়েছিলেন । কিন্তু অমূল্যা পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেবেন কেউ ভাবতেও পারেননি ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.