Header Ads

ভোট কৌশলী প্রশান্ত কিশোরকে জেড ক্যাটাগরির নিরাপত্তা ! এবার কি যোগ দিচ্ছেন তৃণমূলে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

না, বিজেপি’র নরেন্দ্র মোদী, কংগেসের রাহুল গান্ধী, আরজেডি’র লালুপ্রসাদ, সপা’র অখিলেশ যাদব, টিডিপি’র চন্দ্রবাবু, আপ-এর কেজরীওয়াল--এমন কী বিহারের নীতিশকুমারও প্রশান্ত কিশোরকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা ভাবেন নি। এর পরে হয়তো ভাববেন--কারণ, বাংলা আজ যা ভাবে ভারতবর্ষ তা আগামীকাল ভাবে !
ভোটের পরই প্রশান্ত কিশোরকে তৃণমূলের ভোটকৌশলী নিয়োগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২১ বিধানসভা ও আসন্ন পুরসভা ভোটের দিকে তাকিয়ে তাকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার তাকে জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করা হল। রাজ্য সরকারের তরফে তাকে এই নিরাপত্তা প্রদান করা হয়। 

সামনেই পুরসভা ভোট। তৃণমূল ভোট পরিচালনার জন্য তাকে কৌশলীর দায়িত্ব দিয়েছে। তাই তাকে রাজ্যের বিভিন্ন জায়গায় যেতে হতে পারে। এবার থেকে তিনি রাজ্যের যেখানেই যাবেন জেড ক্যাটাগরির নিরাপত্তা রক্ষীরা তার সঙ্গে থাকবেন। প্রশান্ত কিশোরকে বিরোধীরা টার্গেট করতে পারে। তাই এই আগাম ব্যবস্থা বলে মনে করা হচ্ছে।
এবার থেকে প্রশান্ত কিশোরের সঙ্গে কনভয় ও নিরাপত্তারক্ষী থাকবে। আশঙ্কা করা হচ্ছে তাকে টার্গেট করা হতে পারে। গোয়েন্দাদের কাছে এমন রিপোর্ট রয়েছে বলে দাবি করা হয়েছে। কেননা প্রশান্ত কিশোরের সাফল্য বিরোধীদের চিন্তায় ফেলেছে। সম্প্রতি দিল্লির বিধানসভা নির্বাচনে আপ সুপ্রিমো কেজরিওয়ালকে প্রভূত সাফল্য এনে দিয়েছেন তিনি। তৃণমূল তাই কোনও ঝুঁকি নিতে চায়না আর এরপর সরকারও কোনও ঝুঁকি নিতে চায়নি। তাকে জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করেছে। বিরোধীরা তৃণমূল সরকারের এই ভূমিকায় সরব হয়েছেন। প্রশান্ত কিশোরকে কেন জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে, তিনি সাংসদও নন, বিধায়কও নন, উচ্চপদস্থ সরকারী আমলাও নন--তিনি ক্ষমতাসীন দলের নিয়োজিত একজন ভোট কৌশলী মাত্র, তবু নিরাপত্তা পাওয়ায় বিস্মিত অনেকে।
এমন জল্পনা শুরু হয়েছে তৃণমূলের অন্দরেও। তবে কি এবার তৃণমূলে রাজনীতিক হিসেবে যোগ দেবেন তিনি। এতদিন তৃণমূলের ভোট স্ট্র্যাটেজিস্ট হিসেবে নিয়োগ হলেও তিনি জেডিইউয়ের সহ সভাপতি ছিলেন। এখন জেডিইউ থেকে বহিষ্কৃত হয়ে তিনি তৃণমূলে যোগ দিতে পারেন। এ প্রসঙ্গে পার্থ চট্টোপাধ্যায় বলেন, তা ঠিক করবে দল। তাঁর এই কথায় জল্পনার পারদ আরও চড়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.