Header Ads

শাহিনবাগ নিয়ে সুপ্রিম কোর্ট -- অন্য জায়গায় আন্দোলন সরিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবতে হবে প্রতিবাদীদের

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ ১৭ ফেব্রুয়ারি 
শাহিনবাগে ম্যারাপ বেঁধে সিএএ বিরোধী আন্দোলন চলছে গত প্রায় দুমাসের উপর। এই আন্দোলনে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে বলে শীর্ষ আদালতে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা ।



 ছবি, সৌঃ আন্তর্জাল

শীর্ষ আদালত সোমবার শাহিনবাগের আন্দোলনকারীদের উদ্দেশে বলে, আজকে আপনারা আন্দোলন করছেন, কালকে শহরের অন্য একটি জায়গায় সমাজের অন্য একটি অংশের  মানুষ ধর্নায় বসবে। তখন কী হবে? ট্রাফিকের গতি তো আর তার জন্য শ্লথ হতে পারে না । শীর্ষ আদালত শাহিনবাগ মামলার শুনানির পর জানিয়ে  দেয়,আন্দোলন করা নাগরিকদের সাংবিধানিক মৌলিক অধিকার । তাঁর
তা করতেই পারেন। কিন্তু আদালতকে এটাও দেখতে হবে সাধারণ জনজীবন সেই আন্দোলনের জেরে স্তব্ধ হয়ে যাচ্ছে কিনা ।




শাহিনবাগ আন্দোলনকারীদের সঙ্গে মধ্যস্থতা করার জন্য দুই বর্ষীয়ান আইনজীবী সাধনা রামচন্দ্রন ও সঞ্জয় হেগড়েকে দায়িত্ব দিয়েছে শীর্ষ আদালত । মধ্যস্থতাকারীরা শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে কথা বলবেন । আগামী সপ্তাহে ফের মামলার শুনানি হবে । মধ্যস্থতাকারী  দুই আইনজীবীর যদি কারও সাহায্যের প্রয়োজন হয় তবে প্রাক্তন তথ্য কমিশনার ওয়াজহত হাবিবুল্লা তাঁদের সাহায্য করতে পারেন ।





দিল্লি প্রশাসনের পক্ষে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেটা । তিনি তাঁর সওয়ালে বলেন , প্রশাসন  জোর করে আন্দোলনকারীদের সরাতে চায় না। তার চেয়ে তাঁরাই বরং  অন্য জায়গা বেছে নিন আন্দোলনের জন্য ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.