Header Ads

শীঘ্রই এএসটিসি উবেরাইজেশনের অধীনে ৬৭৮টি বাসের সংযোজন ঘটবে



নয়া ঠাহর প্রতিবেদন,গুয়াহাটি।
অসম রাজ্যিক  পরিবহন নিগমের সাথে সংযোজিত হবে ৬৭৮টি নতুন বাস।অসম সরকারের নতুন করে আরম্ভ করা প্রকল্পের অধীনে এই নুতন বাসগুলি সংযোজন  করা হবে।সম্প্রতি অসম রাজ্যিক পরিবহন নিগমের পল্টান বাজারস্থিত কার্যালয়ে এই সম্পর্কে একটি সংবাদমেল অনুষ্ঠিত হয়ে যায় সম্প্রতি।এই সংবাদমেলে উপস্থিত ছিলেন পরিবহন নিগমের অধ্যক্ষ্য অশোক কুমার ভাট্টরাই।তিনি এ প্রসঙ্গে বলেন যে যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য অসম সরকার এই প্রকল্প গ্রহণ করেছে। উল্লেখ্য যে এই প্রকল্পের অধীনে ব্যক্তিদের ১৫শতাংশ পরিশোধ করতে লাগবে এবং বাকি ১০শতাংশ রেহাই মূল্যে বাস ক্রয় করার সুযোগ দেওয়া হবে ।
উল্লেখ্য যে এই প্রকল্পের দ্বারা ক্রয় করা গাড়ী কম করেও পাঁচ বছর অসম রাজ্যিক পরিবহন নিগমের অধীনে চালাতে লাগবে বলেও তিনি উল্লেখ করেন।ইতিমধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদন করার প্রক্রিয়া শুরু হয়ে গেছে বলে  বলেন অশোক কুমার । 
 ইতিমধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদনের   প্রক্রিয়া শুরু হয়েছে বলেও তিনি জানান।ব্যক্তিগত ছোটো ব্যবসায়ী ,আত্মসহায়ক দল এই প্রকল্পের অধীনে সুবিধা নিতে পারবে।তার জন্য অসম রাজ্যিক পরিবহন নিগমের ওয়েবসাইট www,Astc.assam.gov.in এ  ১০০০টাকা জমা দিয়ে এর সুবিধা গ্রহণ করতেে পারবে।চলতি মাসের ২৯ তারিখে আবেদন করার অন্তিম দিন । আবেদনকারী যে পথে গাড়ির জন্য আবেদন করবে সেই পথেই সে  গাড়ি চালাতে পারবে।  আর একজন আবেদনকারী আলাদা আলাদা পথে সর্বোচ্চ পাঁচটি গাড়ির জন্য আবেদন করতে পারবে ।এই প্রকল্পের জন্য ৭০ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে বলে উল্লেখ করেন ভট্ট রায়।এ ছাড়াও 20 কোটি টাকা রাজ্যের বিভিন্ন বাস স্ট্যান্ড নির্মাণ, মেরামত ,শিশু পরিচর্যা কক্ষ ,শৌচাগার নির্মাণের জন্য ব্যয় করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.