Header Ads

সারজিল ইমামের বিরুদ্ধে চার্জশিট পেশ, ৩ মার্চ অবধি হেফাজতে

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 18 ফেব্রুয়ারি  
বেশ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেএনইউ-র ছাত্র সারজিল ইমামের একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল । সেখানে দেখা গিয়েছিল সাম্প্রদায়িক ও বিচ্ছিন্নতাবাদী মন্তব্য করছেন সারজিল ইমাম । ভিডিওতে তাঁকে বলতে শোনা গিয়েছিল , অসমে মুসলিম ও বাঙালিদের মারা হচ্ছে । ধীরে  ধীরে সব বাংলাভাষীকে মারা হবে । ডিটেনশন ক্যাম্পে পাঠানো হবে । তাই অসমকে ভারত থেকে বিচ্ছিন্ন করতে হবে । রেললাইন উড়িয়ে দিয়ে অন্তত কয়েকদিনের জন্য এই রাজ্যকে ভারত থেকে বিচ্ছিন্ন করতে হবে । বিচ্ছিন্ন করতে হবে মণিপুর, অরুণাচল প্রদেশ ও উত্তরপ্রদেশকেও । 

ছবি, সৌঃআন্তৰ্জাল
এই ভিডিও ছড়িয়ে পড়ার পরই সারজিলের বিরুদ্ধে মামলা করে অসম সরকার । এফআইআর দায়ের করে দিল্লি পুলিশও । সারজিলের খোঁজে তল্লাশি শুরু হয় । মামলার পর থেকেই পলাতক ছিলেন জেএনইউ-র এই ছাত্র । অবশেষে বিহারের জেহানাবাদ থেকে আটক করা হয় তাঁকে ।


মঙ্গলবার আটক সারজিলের বিরুদ্ধে চার্জশিট পেশ করে দিল্লি পুলিশ । পাটিয়ালা হাউস কোর্টে হিংসা ছড়ানোর ভয়েস রেকর্ড সহ ১০ জনের সাক্ষ্য জমা দেয় পুলিশ । বিচারক আটক সারজিলকে ৩ মার্চ পর্যন্ত হেফাজতের নির্দেশ দিয়েছেন ।

শুধু এটাই নয় , এর আগেও বিতর্কিত মন্তব্য করেছিলেন সারজিল । অযোধ্যা মামলার রায়ের পর বলেছিলেন, সংবিধান পুড়িয়ে ফেলবেন । তখনও তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.