Header Ads

রজত জয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শিক্ষা বিকাশ পরিষদের



বি.এম. শুক্লবৈদ্য, বিহাড়াঃ বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে রজত জয়ন্তী বর্ষ উদযাপনের শুভারম্ভ করল শিক্ষা বিকাশ পরিষদ। রবিবার শিলচর জেলা প্রন্থাগার ভবনের সম্মুখ থেকে শুরু হয়ে রাঙ্গিরখাড়ি নেতাজি মূর্তী প্রদক্ষিণ করে ক্লাবরোডের কাছাড় নেটিভ জয়েন্ট স্টক লিমিটেডের প্রাঙ্গনে এসে শেষ হয় এই বর্ণাঢ্য শোভাযাত্রা। শিলচরের সাংসদ ড. রাজদীপ রায় ও বিধায়ক দিলীপ পাল পতাকা দেখিয়ে শোভাযাত্রার সূচনা করেন। শোভাযাত্রায় কাছাড়, করিমগঞ্জ, হাইলাকান্দি সহ ডিমাহাসাও জেলার আটত্রিশটি বিদ্যালয়ের তিন হাজারেরও অধিক ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা অংশ নেয়।


শোভাযাত্রায় আগত ছাত্র ছাত্রীরা উত্তর পূর্ব ভারতের বিভিন্ন সাংস্কৃতিক ঝলক প্রদর্শন করে। এছাড়াও নেতাজী, স্বামি বিবেকানন্দ, ভারতমাতা ও অন্য মহাপুরুষদের আদলে সজ্জিত ছাত্র ছাত্রী ও বিভিন্ন বিষয়ের উপর সুসজ্জিত টেবলো শোভাযাত্রাটিকে আকর্ষনীয় করে তোলে। এদিনের শোভাযাত্রায় উপস্থিত ছিলেন শিক্ষা বিকাশ পরিষদের সংগঠন সম্পাদক যোগেন্দ্র সিং শিশোদিয়া, শিক্ষাবিদ বিমল নাথচৌধুরী, সংঘের বরিষ্ট প্রচারক শশীকান্ত চৌথাইওয়ালে, শিক্ষা বিকাশ পরিষদের সভাপতি তথা 

শিক্ষাবিদ ড. নিখীল ভূষণ দে, অসিত দত্ত প্রমূখ। উল্লেখ্য, দীর্ঘকাল থেকেই সংঘ ঘরানার শৈক্ষিক সংগঠন বিদ্যাভারতী বরাক উপত্যকা সহ দক্ষিণ আসাম প্রান্তের বিভিন্ন স্থানে কাজ করে আসছে। শিক্ষা বিকাশ পরিষদ বিদ্যাভারতীর দক্ষিণ আসাম প্রান্তের প্রান্তীয় সংগঠন। যার সূচনা হয় 1995 সালে শিলচরে। এবার রজত জয়ন্তী বর্ষ উপলক্ষে বৎসরব্যপী বিভিন্ন কার্যসূচী হাতে নিয়েছে শিক্ষা বিকাশ পরিষদ। এরই প্রথম পর্যায়ে অনুষ্ঠিত হলো এই শোভাযাত্রা।

শোভাযাত্রাটি সুচারু রূপে সম্পন্ন হওয়ায় শিক্ষা বিকাশ পরিষদের সম্পাদক নীহারেন্দু ধর সংঘটনের কার্যকর্তা, প্রশাসন সহ গণ মাধ্যমের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.